সভ্যতা সংস্কৃতিতে সয়ং সম্পুর্ন বাংলা জাতি আজ কৃষ্টি কালচার ধার করে চলছে যে জাতি ৫২র ভাষা আন্দোলন,৭৯ এর গন অভূথ্যান,৭১ এর মুক্তি যুদ্ধে ৩০ লক্ষ শহিদের বিনিময়ে স্বাধীন স্বার্বভোম রাষ্ট্র প্রতিষ্ঠা করে নিজেদের হাজার বছরের কৃষ্টি সংস্কুতি গরে তোলেছে সে জাতি নিজের সংস্কৃতি কে ভূলে ভারতীয় সংস্কৃতির স্বাদ গ্রহনে মত্ত হয়ে পরেছে
    ভারত আমাদের বন্ধু রাষ্ট্র কিন্তু আমরা কেন তাদের সংস্কৃতি অনুসরন করব আজ আমাদের সংস্কৃতি ধ্বংসের দার প্রান্তে, আমরা দেশের ভিবিন্ন রাজনৈতিক কর্মকান্ডে বছরের বেশিরভাগ সময় ব্যায় করছি এদিকে আমাদের সভ্য সমাজের প্রতিটি শিরায় শিরায় ভারতিয় কলকাতার মিডিয়ার ছড়াছড়ি এমন পর্যায় এসে পরেছে যে, আমরা যে একটি স্বাধীন সভ্য জাতি মনে হয় তা ভূলে গেছি আমাদের টিভি খোললেই দেখতে পাই টপ লিষ্টে ভারতীয় চ্যানেলের সিরিয়াল আর আমাদের চ্যানেল গোলো সবার পরে ফলে যুব সমাজ,তরূন সমাজ এবং সত্যিকার অর্থে কিশোর কিশোরিদের ফেবারেট চ্যানেলের মধ্যে স্থান করে নিয়েছে জিটিভি,ইটিভি,স্টার জলসা সহ অসংখ্য ভারতিয় চ্যানেল ,যে চ্যানেল গোলো প্রতিনিয়ত এমন সব অনুষ্ঠান প্রচার করছে যা দেখে আমাদের দেশের ছোট,বড় আবাল বৃদ্দা সবাই ভারতীয় সংস্কৃতিকে গ্রহন করছে
     শুধু তাই নয় সামাজিক ব্যাক্তিগত জীবনে এর প্রতিফলন দেখা যাচ্ছে যার ফলে সমাজে শ্রদ্ধাবোধ,মান্যতা ছোট ছেলে মেয়েদের সংযত হয়ে চলা থেকে বিরত হয়ে নানান বিধ অসামাজিক কাজ করছে তারা বড়দের মোখের উপর কথা বলছে,পিতামাতার অবাধ্য হচ্ছে এদিকে এর সুযোগে ভারত আমাদের কাছে তাদের মিডিয়ার মাধ্যমে হাজার হাজার পন্যের বিজ্ঞাপন রফতানি করে অর্থনৈতিক উন্নতা সাধন করছে
    ভারতীয় চ্যানেল গোলো দেখে আমাদের দেশের ছোট্ট বাচ্চারা দেখবেন অনায়াসে হিন্দী বলছে প্রতিটি কাজে তারা টিভিতে যা দেখছে তার প্রতিফলন ঘটাচ্ছে সবচে মারাত্বক যেটা তাহল ভিবিন্ন কার্টুনের নামে আমাদের ছেলে মেয়েদের স্কুল ফাকী,পিতামাতার অবাদ্যতা,মিথ্যা কথা,মানুষের ক্ষতি করা সহ অনেক নৈতিকতা বর্জিত কাজে উৎসাহ যোগাচ্ছেযার ফলে আমাদের ছেলে মেয়েরা একজন ভাল চরিত্রবান মানুষ হতে পারছে না আপনারা একটু ভেবে দেখুন একটি উন্নয়নশীল দেশকে পিছনে ফেলতে এরচেয়ে আর কত বড় হাতিয়ার থাকতে পারে যেখানে যুবকরা দেশের চালিকা শক্তি সেখানে এই যুব সমাজ ধ্বংসের কাজে তারা হাতদিয়েছে আজকে আমাদের এই অপকর্ম কারীদের হটাতে হবে আর এজন্য আমাদের সচেতন হতে হবে সকলকে সচেতন করতে হবে আমরা চাইলে চাইলে অবশ্যই আমরা তা পারব কারন বাঙালি জাতির এমন ঐতিজ্য আমাদের আছে   
    একটু খেয়াল করে দেখুন ভারতের কলকাতা সহ কোন রাজ্যে বাংলাদেশের মিডিয়া প্রচার করতে দেওয়া হয় নাতারা কেমন সচেতন হলে পরে এমন সিদ্ধান্ত নিতে পারে হায়রে বাঙালি জাতি কেন এই দেউলিয়াত্ত?বাংলার সংস্কৃতিতে কী ভাটা পরেছে?
    সত্যি বলতে আমি কিন্তু ভারত বিরোধি না অনেকে আমার লেখা পরে মনে করতে পারেন আমি ভারতের বিরোধিতা করছি আমি সকলকে বলছি,ভারত সত্যিই আমাদের স্বাধীনতা যোদ্ধে অনেক অবদান রেখেছে সে কথা আমরা ভূলবনা তাই বলে আমরা কেন তাদের অনুকরনিয় জাতিতে পরিনত হব আজ কারো মনে যদি একটুও দেশ প্রেম থাকে তাহলে সেই ব্যাক্তি আমার কথায় একমত হবে আশা রাখছি

    এমন অবস্থায় আমরা সুশিল সমাজ,যুব সমাজ ব্যাক্তি পর্যায় থেকে শুরু করে রাষ্ট্রিয় পর্যায় সকল ক্ষেত্রে সচেতন করার মনোভাব গ্রহন করতে হবেদেশের সকল মিডিয়াকে আমার অনুরোধ আপনারা দেশের কৃষ্টি সংস্কৃতি রক্ষায় এখন সবচেয়ে বড় ভুমিকা পালন করছেন সে জন্য প্রতিদিন ভারতের চ্যানেলের ক্ষতিকর দিক গোলো তুলে ধরে অন্তত একটি করে রিপোর্ট/একটি রিপোর্ট প্রতি সংবাদে দেখানোর ব্যাস্থা করুন এবং সকল বাংলা চ্যানেল গোলো সিরিয়লি প্রথম দিকে আনার প্রয়োজনিয় ব্যাস্থা গোহন করবেন
    আমি একজন বাংলাদেশী,সেজন্য আমি গর্বিত,আর সে জন্যই আমি চাই আমাদের স্বাধীনতা,সার্বভৌমত্ত,কৃষ্টি কালচার অটুট থাকুক এবং বিশ্বের দরবারে এক সু-উচ্চ স্থান পাকআমার দাবির সাথে আশা করি সবাই এক মত হবেনআর আমি আমার এই লিখাটুকু পাঠকারি সকল কে অনুরুধ করব এবংআশা করব আমার সাথে একাত্ত হওয়ার জন্য আজ এটুকুই........আল্লাহাফেজ